ভারতের সঙ্গে সম্পর্ক নষ্টের চেষ্টা বিএনপির পাগলামি: কাদের

প্রতিবেশী রাষ্ট্র ভারতের সঙ্গে সম্পর্ক নষ্টের চেষ্টাকে বিএনপির ‘পাগলামি আর অবাস্তব কর্মকাণ্ড’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (২২ মার্চ) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি কতটা দেউলিয়া আর বেপরোয়া হলে প্রতিবেশী রাষ্ট্র ভারতকে বর্জন করে সম্পর্ক নষ্ট করার অপচেষ্টা করছে! বঙ্গবন্ধু হত্যার পর ভারতের সঙ্গে বৈরিতার কারণে এদেশেরই বেশি ক্ষতি হয়েছে। একটা রাজনৈতিক দল কতটা দেউলিয়া হলে, কতটা অবিবেচক হলে প্রতিবেশী রাষ্ট্রকে বয়কটের মতো কথা বলতে পারে। এটা পাগলামি আর অবাস্তব কর্মকাণ্ড ছাড়া কিছু নয়।

তিনি বলেন, যারা ভারতীয় পণ্য বয়কট করবে, বাংলাদেশের মানুষ তাদের বয়কট করবে। জাতীয় স্বার্থেই ভারতের সঙ্গে এদেশের সম্পর্ক বন্ধুত্বপূর্ণ। প্রতিবেশী দেশের সঙ্গে আলাপ-আলোচনার মাধ্যমে, সম্পর্ক তৈরির মাধ্যমে সুবিধা আদায় করা সম্ভব।

ওবায়দুল কাদের দাবি করেন, নির্বাচনে না আসার ভুলের খেসারত দিতে গিয়ে উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপাচ্ছে বিএনপি। মির্জা ফখরুলসহ বিএনপির প্রায় সব নেতাই জেল থেকে বেরিয়েছে। তারপরও তাদের বিবৃতির শেষ নেই।

তবে বিএনপির এমন আচরণেও ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের কোনো ঘাটতি হবে না বলে দাবি করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।তিনি বলেন, বিএনপির আন্দোলনের জবাব আওয়ামী লীগ ঠান্ডা মাথায় দিয়েছে। হাঁটুভাঙা কোমরভাঙ্গা দল নিয়ে আওয়ামী লীগের কোনো ভাবনা নেই।

সৌজন্যেঃwww.jagonews24.com

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *