কুলাউড়ায় কৃষককে বিনামূল্যে উপশী আউশধানের সার ও বীজ বিতরণ

মৌলভীবাজারের কুলাউড়ায় ৩ হাজার ২ শত কৃষককে বিনামূল্যে উপশী আউশধানের সার ও বীজ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিকেলে উপজেলা পরিষদস্থ জেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে এ সার ও বীজ বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. মেহেদী হাসানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল।

প্রধান অতিথির বক্তব্যে শফিউল আলম চৌধুরী নাদেল বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে কৃষকদের আরও ভূমিকা রাখার আহবান জানান।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শিমুল আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. জসিম উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন কুলাউড়া পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, কুলাউড়া থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ ও কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী।

কৃষি কর্মকর্তা জসিম উদ্দিন জানান, সরকার দেশের আউশ ফসলের আবাদ ও অধিক উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় কৃষকদের মধ্যে উপশী আউশধানের বীজ ও সার বিতরণের উদ্যোগ গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় কুলাউড়া কৃষি অধিদপ্তরের আয়োজনে উপজেলার পৌরসভাসহ ১৩ ইউনিয়নের ৩ হাজার ২ শত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে আউশধানের বীজসহ সার বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে।

তিনি আরও জানান, কর্মসূচির আওতায় প্রতি কৃষককে বিনামূল্যে ৫ কেজি বীজ, ডিএপি সার ১০ কেজি ও এমওপি সার ১০ কেজি করে বিতরণ করা হবে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *