কুলাউড়ায় মাসব্যাপী বানিজ্যমেলা বন্ধের দাবিতে ব্যবসায়ী সমিতির মানববন্ধন

কুলাউড়া উপজেলা ডাকবাংলো মাঠে পুলিশ নারী কল্যাণ সংস্থা (পুনাক) এ আয়োজনে মাসব্যাপী বানিজ্যমেলা বন্ধের দাবিতে ব্যবসায়ী কল্যাণ সমিতির আয়োজনে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৫ ডিসেম্বর) দুপুরে কুলাউড়া চৌমুহনী চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে কুলাউড়া বাজারের বিভিন্ন মার্কেটের ব্যবসায়ীরা স্ব স্ব মার্কেটের ব্যানারসহ যোগদান করেন। দুই দিনের মধ্যে মেলার কার্যক্রম বন্ধ না করলে অবস্থান ধর্মঘটসহ কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন ব্যবসায়ী নেতারা।

ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এম আতিকুর রহমান আখই’র পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন, ব্যবসায়ী কল্যাণ সমিতির সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব মইনুল ইসলাম শামীম, প্রেসক্লাব সভাপতি আজিজুল ইসলাম, সমিতির সহ-সভাপতি হাজী রফিক মিয়া ফাতু, সহ-সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম জায়েদ, সাবেক সহ-সাধারণ সম্পাদক আব্দুল মোহিত বাবলু, কোষাধ্যক্ষ হাফিজ বদরুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক এইচ ডি রুবেল, বিশিষ্ট ব্যবসায়ী ইঞ্জিনিয়ার আবুল কালাম, ফরহাদ আহমদ, আব্দুল মুক্তাদির জায়েদ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বিগত করোনা মহামারী ও স্বরণ কালের ভয়াবহ বন্যায় কুলাউড়া বাজারের ব্যবসায়ীদের আর্থিক অবস্থা অত্যান্ত খারাপ। দোকান ভাড়া, কর্মচারীদের বেতন, বিদ্যুৎ বিল, ট্রের্ড লাইসেন্স ও সরকারের টেক্স ভ্যাটসহ দৈনন্দিন খরচ নির্বাহ করা ব্যবসায়ীদের গলারকাঁটা হয়ে দাঁড়িয়েছে। ব্যবসায়ীদের এই দু:সময়ে বাণিজ্য মেলা আয়োজন ব্যবসায়ীদের জন্য মরার উপর খাঁড়ার ঘা। দুই দিনের মধ্যে মেলার কার্যক্রম বন্ধ না হলে আগামী ২৮ ডিসেম্বর বুধবার সকাল ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত কুলাউড়া শহীদ মিনার প্রাঙ্গণে দু’ঘন্টা ব্যাপী অবস্থান ধর্মঘটসহ কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে। মানববন্ধন শেষে এক বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ করে ফায়ার সার্ভিসের সম্মুখে গিয়ে শেষ হয়।

উল্লেখ্য, বানিজ্য মেলার বন্ধের দাবিতে কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতি গত ১৫ ডিসেম্বর বিভিন্ন দপ্তরে স্মারকলিপি প্রদান করেছে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *