কুলাউড়ায় তৃণমূল বিএনপির প্রতীকে নির্বাচন করবেন সাবেক এমপি এম এম শাহীন

মৌলভীবাজার-২ কুলাউড়া সংসদীয় আসনে এবার তৃণমূল বিএনপির প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন সাবেক এমপি ও ঠিকানা গ্রুপের চেয়ারম্যান এম এম শাহীন। বুধবার (২৯ নভেম্বর) বিকেলে পৌরশহরের নিজ বাসায় অনুসারী ও নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভায় তিনি এমপি প্রার্থী হওয়ার ঘোষনা দেন।

মতবিনিময় সভায় এম এম শাহীন বলেন, দীর্ঘদিন ধরে আমি কুলাউড়ার মানুষের সুখে-দুঃখে পাশে ছিলাম। প্রবাসের বিলাসী জীবন ত্যাগ করে কুলাউড়ার মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। আমি রাজনীতি করেছি মানুষকে কষ্ট না দেয়ার জন্য। আমি রাজনীতি করেছি মানুষের কল্যাণের জন্য। তিনি আরো বলেন, আমি মনে করি বিশাল মানুষের মনে কষ্ট দেয়ার চেয়ে নির্বাচনে না যাওয়াই ভালো। মানুষের মনে কষ্ট দিয়ে আমি নির্বাচন করতে চাইনা। আমি সিদ্ধান্ত নিয়েছি এবার নির্বাচন করবো না। কুলাউড়ার মানুষের মনের বিরুদ্ধে আমি যুদ্ধ করতে যাবো না।

আমি নমিনেশন জমা দিবনা। এসময় এম এম শাহীনের এমন বক্তব্য শুনে মতবিনিময় সভায় উপস্থিত শত শত নেতাকর্মীরা তাকে নির্বাচন করার জোর দাবি জানালে তিনি একপর্যায়ে কান্নাজড়িত কণ্ঠে নির্বাচন করার ঘোষণা দেন। এসময় নেতাকর্মীরা তাকে করতালি দিয়ে স্বাগত জানান। এম এম শাহীন বলেন, কুলাউড়ার মানুষের কাঙ্খিত লক্ষ্য পূরণের জন্য আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন না করে তৃণমূল বিএনপির ব্যানারে এবার প্রার্থী হচ্ছি। কুলাউড়ার মানুষের কথা চিন্তা করে আমাকে নির্বাচনে যেতে হচ্ছে। এদিকে গত ২৮ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুলাউড়ার সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন এম এম শাহীন।

৩০ নভেম্বর মনোনয়ন দাখিল করবেন বলে সাংবাদিকদের জানিয়েছেন।

উল্লে¬খ্য, কুলাউড়া আসন থেকে ১৯৯৬ সালের জুন মাসে অনুষ্ঠিত সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতীকে এমপি নির্বাচিত হয়েছিলেন ডাকসুর সাবেক ভিপি সুলতান মনসুর। ওই নির্বাচনে ধানের শীষের প্রতীকে নির্বাচন করে হেরে গিয়েছিলেন বিএনপি প্রার্থী (ধানের শীষ) এম এম শাহীন। এর আগে একই বছরের ১৫ ফেব্রুয়ারির ষষ্ঠ সংসদের বিতর্কিত নির্বাচনে ধানের শীষ প্রতীকে এমপি নির্বাচিত হয়েছিলেন এম এম শাহীন। পরে ২০০১ সালের নির্বাচনে বিএনপির মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ফুটবল প্রতীক নিয়ে আওয়ামীলীগের সুলতান মনসুরকে পরাজিত করে আলোচনারও জন্ম দিয়েছিলেন এম এম শাহীন। তবে এম এম শাহীন ২০০৮ সালের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মহাজোট প্রার্থী নওয়াব আলী আব্বাছ খাঁন এর কাছে পরাজিত হন। গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাবেক এমপি এম এম শাহীন বিএনপি থেকে মনোনয়ন বঞ্চিত হয়ে বিকল্পধারায় যোগদান করে মহাজোটের প্রার্থী হয়ে নৌকা নিয়ে অল্প ভোটের ব্যবধানে পরাজিত হন ঐক্যফ্রন্টের ধানের শীষের প্রার্থী সুলতান মনসুরের কাছে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *