বিএনপি-জামায়াত ষড়যন্ত্র রুখতে ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনাকে রাষ্ট্রক্ষমতায় আনতে হবে

—প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী এমপি বলেছেন,মেগা প্রকল্পের মাধ্যমে দেশ যখন উন্নয়নের মহাসড়কে তখন আবার নতুন ভাবে বিএনপি এবং জামায়াত ষড়যন্ত্র শুরু করেছে। যাতে উন্নয়ন বাধাগ্রস্ত হয়। বঙ্গবন্ধুর অবর্তমানে তাঁরই কন্যা জননেত্রী প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বে এসব অশুভ শক্তিকে মোকাবেলা করে আগামী নির্বাচনেও এ সরকারকে রাষ্ট্রক্ষমতায় রেখে উন্নয়নের ধারাবাহিকতা রাখতে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।
রোববার বিকেল ৪ টায় মৌলভীবাজারের কুলাউড়ায় জেলা পরিষদ অডিটরিয়ামে আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস এবং একুশে পদক প্রাপ্ত সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আব্দুল জব্বারের ৩১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী কথাগুলো বলেন।
অ্যাডভোকেট মাহবুব আলী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সুশান প্রতিষ্ঠা ও ধারাবাহিক উন্নয়নের ফলে দেশে পদ্মা সেতু, কর্ণফুলি টার্নেল, মেট্রোরেল, এলিভেটেট এক্সপ্রেসওয়েসহ একের পর এক মেগা প্রকল্প বাস্তবায়ন হয়েছে। দেশ আজ খাদ্য, বিদুৎ উৎপাদনে স্বয়ং সম্পন্ন। তথ্যপ্রযুক্তির অবাধ প্রবাহ সারাদেশে। আগামী ৭ অক্টোবর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নতুন টার্মিনাল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।
তিনি আরো বলেন, এদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে যারা মুক্তিযুদ্ধ করে দেশকে স্বাধীন করেছিলো তারাই আবার বঙ্গবন্ধুর অবর্তমানে ৭৫ পরবর্তী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ গড়ার কাজ করেছিলো। তাদের মধ্যে একজন বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আব্দুল জব্বার। শেখ হাসিনাকে রাষ্ট্রক্ষমতায় আনার জন্য অবিচল থেকে কাজ করেছিলেন তিনি। যতদিন এ দেশ থাকবে, মুক্তিযুদ্ধের চেতনা থাকবে ততদিন বঙ্গবন্ধুর নাম ইতিহাস থেকে মুছা যাবেনা। ঠিক তেমনি বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আব্দুল জব্বারদের নামও মুছা যাবেনা। আব্দুল জব্বারের উত্তরসূরীরা প্রধানমন্ত্রীকে রাষ্ট্রক্ষমতায় রাখতে একইভাবে কাজ করে যাবেন।
এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে পর্যটনের বিকাশে বৃহত্তর সিলেটবাসী ও প্রবাসীদের স্বার্থে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি যুক্তরাজ্যের হিথ্রো ও ম্যানচ্যাস্টারে বিমান চালু করেছি। বন্ধ থাকা সব বিমানবন্দরগুলোকে চালু হলে দেশের অর্থনীতির ও যোগাযোগ ব্যবস্থার বিকাশ হবে। এর মধ্যে অগ্রাধিকার ভিত্তিতে শমসেরনগর বিমানবন্দরটি চালুর জন্য প্রধানমন্ত্রীর কাছে দাবি পাঠানো হয়েছে। শিগগিরই শমসেরনগর বিমানবন্দরসহ সব বন্ধ থাকা বিমানবন্দর চালুর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।
আব্দুল জব্বার ফাউন্ডেশনের আয়োজনে স্মরণসভায় প্রধানমন্ত্রীর প্রোটোকল অফিসার-২ ও মরহুমা আব্দুল জব্বারের পুত্র মো. আবু জাফর রাজুর সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ স ম কামরুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, মৌলভীবাজার অতিরিক্ত পুলিশ সুপার আজমল হোসেন, ওলিলা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জিল্লুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অরবিন্দু ঘোষ বিন্দু ও শফিউল আলম শফি, সাংগঠনিক সম্পাদক মমদুদ হোসেন, কুলাউড়া বিআরডিবি’র চেয়ারম্যান ফজলুল হক ফজলু, কমর্ধা ইউপি চেয়ারম্যান মুহিবুল ইসলাম আজাদ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মঈনুল ইসলাম সবুজ, ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আতিকুর রহমান আখই, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এনামুল হক মিফতা প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মরহুম আব্দুল জব্বারসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টে নিহত বঙ্গবন্ধু পরিবারের সকল সদস্যসহ দেশের মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *