দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-২ কুলাউড়ায় ১০ প্রার্থীর মনোনয়ন জমা

মৌলভীবাজার-২ কুলাউড়া সংসদীয় আসনে সংসদ সদস্য পদে প্রতিদ্বন্ধিতা করার জন্য মোট ১০ জন প্রার্থী তাদের মনোনয়ন জমা দিয়েছেন।
বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেল ৪টা পর্যন্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন কুলাউড়ার সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহমুদুর রহমান খোন্দকারের কাছে মনোনয়ন জমা দেন নৌকা প্রতীকের প্রার্থী কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, স্বতন্ত্র প্রার্থী সদ্য পদত্যাগ করা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি একেএম সফি আহমদ সলমান, তৃণমূল বিএনপির প্রার্থী সাবেক এমপি এম এম শাহীন, স্বতন্ত্র প্রার্থী সাবেক এমপি মোঃ আব্দুল মতিন, জাতীয় পার্টি (জাপা) মোঃ আব্দুল মালিক, ইসলামী ঐক্যফ্রন্টের প্রার্থী এনামুল হক মাহতাব, ইসলামী ঐক্যজোটের প্রার্থী মাওলানা আছলাম হোসাইন রহমানী, বিকল্পধারার প্রার্থী মোঃ কামরুজ্জামান সিমু। অন্যদিকে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার ড. উর্মি বিনতে সালামের কাছে মনোনয়ন জমা দেন জাতীয় পার্টি (জিএম কাদের) এড. মাহবুবুল আলম শামীম ও সমাজতান্ত্রিক দল (জাসদ) প্রার্থী এড. বদরুল হোসেন ইকবাল। উল্লেখ্য, কুলাউড়ায় দীর্ঘ দেড় দশক পর আওয়ামীলীগের দলীয় প্রতীক নৌকার মনোনয়ন পান আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও বিসিবি’র পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল।
এদিকে স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি সফি আহমদ সলমান ২০১৯ সালের উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থীকে পরাজিত করে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। অন্যদিকে মোঃ আব্দুল মতিন ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে বিজয়ী হন। অন্যদিকে এম এম শাহীন ২০১৮ সালে বিএনপির মনোনয়ন না পেয়ে বিকল্পধারা বাংলাদেশে যোগ দিয়ে মহাজোটের প্রার্থী হিসেবে নৌকা নিয়ে কুলাউড়া আসনে নির্বাচন করে ঐক্যফ্রন্টের ধানের শীষের প্রার্থী সুলতান মনসুরের কাছে পরাজিত হন।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন কুলাউড়ার সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহমুদুর রহমান খোন্দকার বলেন, মোট ৮জন প্রার্থী কুলাউড়ায় মনোনয়ন জমা দিয়েছেন। এরমধ্যে দুইজন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন। এছাড়া অন্য দুই দলের প্রার্থী জেলা রিটার্নিং অফিসারের কাছে তাদের মনোনয়ন জমা দিয়েছেন।
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *