দৈনিক দেশ রূপান্তরের সম্পাদক হলেন কুলাউড়ার মোস্তফা মামুন

সোমবার (১ জুলাই) রূপায়ণ গ্রুপের কো-চেয়ারম্যান ও পত্রিকাটির প্রকাশক মাহির আলী খাঁন রাতুল আনুষ্ঠানিকভাবে মোস্তফা মামুনকে সম্পাদক হিসেবে দায়িত্ব প্রদান করেন।

দীর্ঘদিনের অভিজ্ঞতাসম্পন্ন বরেণ্য সাংবাদিক মোস্তফা মামুন সম্পাদক হিসেবে দায়িত্ব পাওয়ায় দেশ রূপান্তরের সাংবাদিকরা রূপায়ণ গ্রুপের চেয়ারম্যান ও কো-চেয়ারম্যানকে ধন্যবাদ জানিয়েছেন। নতুন দায়িত্ব পাওয়ায় মোস্তফা মামুনকেও সবাই শুভেচ্ছা জানিয়েছেন।

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বাসিন্দা অবসরপ্রাপ্ত শিক্ষক, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হান্নানের পুত্র মোস্তফা মামুন সিলেট ক্যাডেট কলেজ থেকে ১৯৯১ সালে এসএসসি ও কুমিল্লা ইস্পাহানি পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে ১৯৯৩ সালে এইচএসসি পাশ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে নিয়েছেন স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি। এরপর মোস্তফা মামুনের হওয়ার কথা ছিল আইনজীবী, কিন্তু হয়েছেন সাংবাদিক।

বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষ থেকেই, ১৯৯৫ সালে যুক্ত হন দৈনিক ভোরের কাগজে। সেখান থেকে ১৯৯৮ সালে যোগ দেন প্রথম আলোয়। দৈনিক প্রথম আলো থেকে ক্রীড়া সম্পাদক হিসেবে ২০০৪ সালে যোগ দেন যায়যায়দিনে। এরপর দুই বছর ছিলেন বিডি নিউজ টোয়েন্টিফোর ডটকমে। ২০০৯ সাল থেকে কালের কণ্ঠেও ছিলেন ক্রীড়া সম্পাদক। এরপর ২০১৪ সালে পদোন্নতি পেয়ে হন উপসম্পাদক। ২০২২ সালে তিনি নির্বাহী সম্পাদক হিসেবে যোগ দেন দেশ রূপান্তরে।

এদিকে দেশ রূপান্তরের সম্পাদকের দায়িত্ব পাওয়ায় কুলাউড়ার কৃতী সন্তান মোস্তফা মামুনকে অভিনন্দন জানিয়েছেন কুলাউড়া কুলাউড়া অনলাইন প্রেসক্লাবে সভাপতি আব্দুল কুদ্দুস, সাধারণ সম্পাদক নাজমুল বারী সোহেলসহ ক্লাব নেতৃবৃন্দরা।

সাংবাদিক ও কথাসাহিত্যিক মোস্তফা মামুন দৈনিক দেশ রূপান্তরের সম্পাদকের দায়িত্ব পেয়েছেন। এতদিন তিনি দৈনিকটির ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পালন করে আসছিলেন। এর আগেও তিনি পত্রিকাটির নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *