যুক্তরাজ্যস্থ কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশনের পূনর্মিলন অনুষ্টিত

কুলাউড়া মৌলভীবাজার

এনামুল আলম, কুলাউড়া মৌলভীবাজার :: মৌলভীবাজারের কুলাউড়ায় যুক্তরাজ্যস্থ কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন করোনাকালীন সময় শিতীল হওয়ার দীর্ঘ দিন পর পূনর্মিলন অনুষ্টিত হয়েছে।


সোমবার (১৩সেপ্টেম্বর) সন্ধ্যায় পূর্ব লন্ডনের হোয়াইট চ্যাপলস বারাকা ইটারী রেষ্টুরেন্টে যুক্তরাজ্যস্থ কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশনের পক্ষ থেকে এ পূনর্মিলনের আয়োজন করা হয়।


অনুষ্টানে ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি মো. ইসলাম উদ্দীন এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক খলেকুজ্জামান মামুন এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব ইউকে বাংলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক কে এম আবু তাহের চৌধুরী।


বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট লেখক ও ইউকে বাংলা প্রেসক্লাবের সহ-সভাপতি সাংবাদিক খাঁন জামাল নূরুল ইসলাম, সাংবাদিক ওমর ফারুক, কমিউনিটির প্রবীন মুরব্বী ফারুক আহমেদ সুন্দর, ওয়েলফেয়ার এসোসিয়শনের সাবেক সভাপতি ফারুক আহমেদ, সমিতির কোষাধ্যক্ষ সোহেল আহমেদ, সাংগঠনিক সম্পাদক শিক্ষাবীদ ও অনলাইন প্রেসক্লাবের সাংবাদিক রেজাউল ইসলাম খাঁন, মহিলা সদস্য সাফিয়া খানম, আফছার হুসেন, সাইফুল ইসলাম, সোহেল আহমেদ, সাহাদাত হোসেন লাকী, শামীম আহমেদ, জিয়াউর রহমান জুয়েল, ঈমরূল হাসান, সামছুল ইসলাম, খালেদ সায়মন, সেলিম উদ্দীন, রুবেল আহমেদ, সৈয়দ আফসার আলী, আতিকুর রহমান ও সাঈদুল ইসলাম খান প্রমুখ।


এসোসিয়েশনের সভাপতি বক্তব্যে বলেন বিগত দিনে এসোসিয়েশনের সদস্যরা বাংলাদেশের বিভিন্ন ইউনিয়নে শীত বস্ত্র, ঔষধ ও খাদ্য সামগ্রী বন্টন, নিউহাম বারাতে ডাক্তার ও নার্সদের খাদ্য প্রদান এবং রয়েল লন্ডন হাসপাতালের ডাক্তার ও ষ্টাফদের দুপুরের খাবার ও অন্যান্য বিষয়ে গুরুত্বপূর্ন আলোচনা পেশ করেন।


প্রধান অতিথি বক্তব্যে বলেন দেশ ও প্রবাসে কুলাউড়া এসোসিয়েশনের বিভিন্ন কার্যক্রম সত্যিই প্রশংসার দাবিদার, তবে বাংলাদেশ কে রেড লিষ্ট হতে বেরিয়ে আসতে এবং কমিউনিটির মানুষের আই ডি নিয়ে লন্ডনে বাংলাদেশ দূতাবাস ও সরকারের নিকট স্মারকলিপি দেওয়ার জন্য অনুরোধ জানান।


এছাড়াও মূল্যবান বক্তব্য রাখেন কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়শনের সাবেক সভাপতি ফারুক আহমেদ- তিনি লাটিটিলা ইকো পার্ক তৈরীতে সরকারী সিদ্ধান্তকে সাধুবাদ জ্ঞাপন সহ বিভিন্ন প্রকারের ইস্যু নিয়ে আলোচনা করেন।


বি:দ্র: আলোচনায় কুলাউড়ার জয়পাশা নিবাসী ডাক্তার রায়হান ফারুক রানার (৩২) অকাল মৃত্যুতে শোক প্রস্থাব উত্থাপন করেন সাংবাদিক খাঁন জামাল নূরুল ইসলাম এবং ফারুক আহমেদের পালিত হাতির মৃত্যুতে মালিক পক্ষকে শান্তনা স্বরূপ শোক জ্ঞাপন ও করোনাকালীন কমিউনিটির বিশিষ্ট জনের মৃত্যুতে শোক প্রস্থাব গৃহিত হয়।


এর আগে রেজাউল ইসলাম খাঁন এর পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে আলোচনা শুরু হয় এবং কে এম আবু তাহের চৌধুরীর দোয়ার মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয় । আলোচনা শেষে উপস্থিত সবাইকে রাতের খাবার পরিবেশন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *