পশ্চিমবঙ্গে নির্বাচন: ২০৭ আসনে এগিয়ে তৃণমূল

আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গ বিধানসভার ২৯২টি আসনের ভোট গণনায় ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস এগিয়ে আছে ২০৭টি আসনে। অন্যদিকে ৮১ আসনে এগিয়ে রয়েছে বিজেপি।

রোববার (২ মার্চ) ভারতীয় সময় সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গণনা। বিধানসভার মোট আসন ২৯৪টি থাকলেও নির্বাচনের মধ্যে দুই প্রার্থীর মৃত্যু হওয়ায় দুটি আসনের নির্বাচন স্থগিত হয়। ফলে সকাল থেকে ২৯২টি আসনের ভোট গণনা শুরু হয়েছে কড়া নিরাপত্তার মধ্যেই।

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের সবচেয়ে আলোচিত কেন্দ্র নন্দীগ্রামে পিছিয়ে পড়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর এগিয়ে গেছেন তারই একসময়কার ঘনিষ্ঠ রাজনৈতিক মিত্র শুভেন্দু অধিকারী।

ভারতের জাতীয় নির্বাচন কমিশনের সর্বশেষ তথ্য অনুযায়ী, নন্দীগ্রামে তৃতীয় রাউন্ড শেষে ৮ হাজার ২০৬ ভোটে এগিয়ে গেছেন বিজেপির শুভেন্দু। পিছিয়ে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

তবে বিজেপি প্রার্থী শুভেন্দু এগিয়ে থাকলেও তৃণমূল শিবির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জয় নিয়ে অনেকটাই নিশ্চিন্ত।

তৃণমূল বলছে, নন্দীগ্রাম ২ নম্বর ব্লকে গণনার শেষে শুভেন্দু এগিয়ে থাকলেও ১ নম্বর ব্লকে এখনও গণনা শুরু হয়নি। ফলে আপাতত শুভেন্দু এগিয়ে থাকলেও মমতা বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এগিয়ে যাবেন বলেই মনে করছেন তারা।

গত ২৭ মার্চ পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের ভোট শুরু হয়েছিল। শেষ হয় গত বৃহস্পতিবার। আট দফায় ভোট পড়ার অন্তর্বর্তী গড় ৮১ দশমিক ৬ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *